০১। মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান।
০২। আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান।
০৩। মোবাইলের মাধ্যমে আইসিটি সংক্রান্ত নাগরিক সেবা প্রদান।
০৪। শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত "শেখ রাসেল ডিজিটাল ল্যাব" হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত পরামর্শ প্রদান।
০৫। ওয়েবসাইটের হালনাগাদ করণে সহযোগিতা ও পরামর্শ প্রদান।
০৬। ইউনিয়ন ডিজিটাল সেন্টারেগুলোকে সহায়তা প্রদান।
০৭। জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস